ঢাকা - ডিসেম্বর ১০, ২০২২ : ২৫ অগ্রহায়ণ, ১৪২৯

পঞ্চগড়ে নৌকাডুবি, ২৪ জনের মরদেহ উদ্ধার

বাংলাদেশ২৪অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ২৫, ২০২২ ১৯:০৫
৯৩ বার পঠিত

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের বোদা উপজেলায় ইঞ্জিনচালিত নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ২৪ জনের মরদেহ উদ্ধার করেছেন স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা। রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরের দিকে করতোয়া নদীর মারেয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট পয়েন্টে শতাধিক যাত্রী নিয়ে নৌকাটি ডুবে যায়। কতজন সাঁতরে পার হতে পেরেছেন আর কতজন নিখোঁজ রয়েছেন- তার সঠিক কোনো তথ্য পাওয়া যায়নি। এদিকে এক সঙ্গে এতো লোকের প্রাণহানির ঘটনায় কালো মেঘে ছেয়ে গেছে পঞ্চগড়ের মানুষের মনের আকাশ। চলছে মাতম।

নিহতদের মধ্যে ১২ জন নারী , ৮ জন শিশু ও পুরুষ ৪ জন রয়েছেন। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, কিছু সনাতনধর্মালম্বী মানুষসহ শতাধিক যাত্রী নিয়ে নৌকাটি আউলিয়ার ঘাট থেকে বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিল। অতিরিক্ত যাত্রী নেওয়ায় নদীর মাঝখানে ডুবে যায় নৌকাটি। প্রথমে স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালান। পরে ফায়ার সার্ভিসের লোকজন ও পুলিশ উদ্ধার তৎপরতায় অংশ নেয়। লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে।

পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা জানান, নৌকাডুবির ঘটনায় ২৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অনুমান করা হচ্ছে আরো আট-দশ জন নিখোঁজ রয়েছে।উদ্ধার অভিযান চলমান রয়েছে।

জেলা প্রশাসক জহুরুল ইসলাম জানান,জেলা প্রশাসনের পক্ষ থেকে দুর্ঘটনার শিকার প্রত্যেকের পরিবারকে মৃতদেহের সৎকারের জন্য নগদ বিশ হাজার টাকা এবং আহতদের জন্য চিকিৎসা সেবা দেওয়া হবে।

মো.সম্রাট হোসাইন/এমকে



মন্তব্য