ঢাকা - সেপ্টেম্বর ২৫, ২০২২ : ১০ আশ্বিন, ১৪২৯

বেশি দামে সার বিক্রি করায় ২ ডিলারকে জরিমানা

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ২০, ২০২২ ২১:১৩
৪২ বার পঠিত

খুলনা প্রতিনিধি:

খুলনার কয়রায় সরকার নির্ধারিত দরের চেয়ে বেশি দামে সার বিক্রি করায় ২ সার ব্যবসায়ীকে (ডিলার) জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস। কয়রা উপজেলার নির্বাহী কর্মকর্তাও তিনি। এ উপজেলায় বেশি দামে সার বিক্রি হচ্ছে- গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশের পর তিনি সারের দোকানে অভিযান চালান। অভিযোগের সত্যতা পাওয়ায় তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জরিমানা করা দুই সার ব্যবসায়ী হচ্ছেন- উপজেলার সদর ইউনিয়নের সততা এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর গোলাম রসুল (৫ হাজার টাকা জ‌রিমানা) ও মহেশ্বরীপুর ইউনিয়নের গিলাবাড়ী বাজারের তৌফিক এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর মোদাস্সেদ হোসেন রাজা (৫ হাজার ৬শ টাকা)।

উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস বলেন, চলমান আমন মৌসুমে কৃষক যেন ন্যায্য মূল্যে সার ক্রয় করে জমিতে অধিক ফসল উৎপাদন করতে পারে, সে জন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। কেউ সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি করলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, উপজেলায় সারের মূল্য স্থিতিশীল রাখতে নিয়মিত বাজার মনিটরিং করা হবে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

মো. ইকবাল হোসেন/এমকে



মন্তব্য