ঢাকা - সেপ্টেম্বর ২৫, ২০২২ : ১০ আশ্বিন, ১৪২৯

একনেকে ৬ প্রকল্প অনুমোদন

নিউজ ডেস্ক
আগস্ট ১৬, ২০২২ ১৬:৫১
৩৩ বার পঠিত

১৬ আগস্টের (মঙ্গলবা) বৈঠকে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)ছয়টি প্রকল্প অনুমোদন দিয়েছে। এতে প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ২ হাজার ৫০৪ কোটি ৭৫ লাখ টাকা। সরকারি তহবিল থেকে ১ হাজার ৬২৮ কোটি ১৩ লাখ টাকা এবং বৈদেশিক ঋণ সহায়তা থেকে ৮৭৬ কোটি ৬২ লাখ টাকা জোগান দেওয়া হবে প্রাক্কলিত ব্যয়ের।

রাজধানী ঢাকার শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এ বৈঠক হয়। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যুক্ত হন ও সভাপতিত্ব করেন। বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এবং পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

অনুমোদিত প্রকল্পগুলো হচ্ছে- নোয়াখালীর সোনাপুর-কবিরহাট-কোম্পানীগঞ্জ (বসুরহাট-দাগনভুইয়া) আঞ্চলিক মহাসড়ক যথাযথমানে উন্নীতকরণ; খুলনার গল্পামারী-বটিয়াঘাটা-দাকোপ-নলিয়ান ফরেস্ট সড়কে চুনকুড়ি নদীর উপর চুনকুড়ি সেতু নির্মাণ প্রকল্প; আশুগঞ্জ অভ্যন্তরীণ কন্টেইনার নদীবন্দর স্থাপন প্রকল্প; কর্ণফুলী নদীর তীর বরাবর কালুরঘাট সেতু হতে চাক্তাই খাল পর্যন্ত সড়ক নির্মাণ প্রকল্প; বিসিক মুদ্রণ শিল্প নগরী প্রকল্প এবং বরেন্দ্র এলাকায় খালে পানি সংরক্ষণের মাধ্যমে সেচ সম্প্রসারণ প্রকল্প।

বৈঠকে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী প্রমুখ অংশ নেন।

এমকে



মন্তব্য