ঢাকা - সেপ্টেম্বর ২৬, ২০২২ : ১০ আশ্বিন, ১৪২৯

ক্রেন থেকে গার্ডার পড়ে প্রাইভেট কারের ৫ আরোহী নিহত

নিউজ ডেস্ক
আগস্ট ১৬, ২০২২ ০০:০০
৬৫ বার পঠিত

রাজধানী উত্তরার জসীমউদদীনে কাজ চলমান বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ক্রেন থেকে গার্ডার পড়ে প্রাইভেটকারের ৫ আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন দুইজন। নিহতদের মধ্যে শিশুও আছে। সোমবার (১৫ আগস্ট) বিকাল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর ঢাকা-ময়মনসিংহ রোডের ঘটনাস্থলে যানজট সৃষ্টি হয়। এ ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

যান্ত্রিক ত্রুটির কারণে এ ঘটনা ঘটেছে বলে সাংবাদিকদের জানিয়েছেন বিআরটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিকুল ইসলাম। তিনি বলেন, পড়ে যাওয়ার আগে গার্ডারটি ক্রেনে করে এক জায়গা থেকে আরেক জায়গায় নেওয়া হচ্ছিল। সম্ভবত ক্রেন কাত হয়ে নিচে পড়ে গেছে।

নিহতরা হলেন প্রাইভেট কারের মালিক রুবেল (৫০), ফাহিমা (৪২), ঝর্না (২৮), দুই শিশু জান্নাত (৬) ও জাকারিয়া (২)। আহতরা হচ্ছে হৃদয় (২৮) ও রিয়া মনি (২১), তারা নবদম্পতি। গত শনিবার বিয়ে ও সোমবার (১৫ আগস্ট) বৌভাত শেষে নববধূকে নিয়ে বাড়ি ফিরছিলেন তারা। আহত দুইজনকে তাৎক্ষণিক উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে পাঠানো হয়। তারা আশঙ্কামুক্ত। হতাহত প্রসঙ্গে পুলিশ বলছে, কারের ওপর থেকে গার্ডারটি সরানোর পর বিস্তারিত জানা যাবে।

এদিকে এ ঘটনা নিয়ে নেট দুনিয়ায় সমালোচনার ঝড় বইছে। তাদের অনেকেই ঘটনাকে হত্যা, আবার কেউ কেউ দায়িত্ব অবহেলা হিসেবে দেখছেন। জড়িতদের বিচার দাবি করেছেন। অন্যদিকে ঘটনার কারণ উদঘাটনে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে বিআরটি। মঙ্গলবারের (১৬ আগস্ট) মধ্যে মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে তাদের।

ঘটনার জন্য দায়ী প্রসঙ্গে এমডি) শফিকুল ইসলাম জানান, বিস্তারিত না জেনে কিছু বলতে পারবো না। এ ঘটনা নিরাপত্তা ব্যবস্থার সঙ্গে সংশ্লিষ্ট নয়। অন্যদিকে এ হতাহতের ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান প্রধানমন্ত্রী। আহতদের দ্রুত সুস্থতাও কামনা করেছেন তিনি।

এমকে



মন্তব্য