ঢাকা - সেপ্টেম্বর ২৫, ২০২২ : ১০ আশ্বিন, ১৪২৯

মিশরে চার্চে অগি্নকাণ্ড, নিহত ৪১

নিউজ ডেস্ক
আগস্ট ১৫, ২০২২ ০৯:১৫
৬৪ বার পঠিত

মিশরে একটি চার্চে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে৷ এতে অন্তত ১ জন নিহত হয়েছেন। এছাড়া আরো ৪৫ জন আহত হয়েছেন। রোববার সকালে গিজার ইমবাবা এলাকায় আবু সিফিন চার্চে সাপ্তাহিক প্রার্থনাসভার সময় এ দুর্ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, চার্চের ভিতরেই একটি নার্সারি আছে। ফলে হতাহতদের মধ্যে শিশুই বেশি বলে আশঙ্কা করা হচ্ছে। ওই সময় চার্চে যোগ দিয়েছিলেন ইয়াসির মুনির।

তিনি বলেছেন, লোকজন তৃতীয় ও চতুর্থ তলায় জমায়েত হচ্ছিল। এ সময় আমরা দেখতে পাই দ্বিতীয় তলা থেকে ধোয়া উঠে আসছে। সঙ্গে সঙ্গে লোকজন হুড়োহুড়ি করে সিঁড়ি দিয়ে নামতে যায়। ফলে একজন অন্যজনের ওপরে পড়ে যান। এরই এক পর্যায়ে আমরা বিকট শব্দ শুনি। আগুন ছড়িয়ে পড়ে জানালা দিয়ে। এ সময় তিনি ও তার মেয়ে ছিলেন নিচ তলায়। ফলে তারা বেরিয়ে যেতে সক্ষম হয়েছেন।
‘ফিস্ট অব দ্য এজাম্পশন অব মেরি’ হিসেবে খ্রিস্টানদের ক্যালেন্ডারের একটি অন্যতম দিনকে উদযাপন করতে ওই চার্চে সমবেত হয়েছিলেন প্রার্থনাকারীরা।

এ ঘটনায় এক ফেসবুকে পোস্টে শোক প্রকাশ করেছেন মিশরের প্রেসিডেন্ট আবদুল ফাত্তাহ আল সিসি। তিনি বলেছেন, রাষ্ট্রীয় সংশ্লিষ্ট সব এজেন্সি ও প্রতিষ্ঠানকে প্রয়োজনীয় সব ব্যবস্থা অবিলম্বে গ্রহণ করার নির্দেশনা দিয়েছি। আহতদের স্বাস্থ্যসেবা দেয়ার নির্দেশ দিয়েছি। যারা পরিবারের নিরপরাধ সদস্যদের হারিয়েছেন, তাদের প্রতি সমবেদনা জানিয়ে শোক প্রকাশ করছি।



মন্তব্য