ঢাকা - আগস্ট ১৬, ২০২২ : ১ ভাদ্র, ১৪২৯

স্বাস্থ্য-সুরক্ষা মেনে চলতে বললেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
জুন ৩০, ২০২২ ০০:০০
৫৩ বার পঠিত

দেশে করোনার সংক্রমণ বাড়ছে। দৈনিক সংক্রমণের হার এক শতাংশের নিচে থেকে লাফিয়ে উঠে ১৫ ছাড়িয়ে গেছে ইতোমধ্যে। এই যখন পরিস্থিতি, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললেন- বৈশ্বিক অতিমারি করোনার আরেকটা ঢেউ, চতুর্থ ঢেউ এসেছে। তাই সবাইকে স্বাস্থ্য-সুরক্ষা মেনে চলতে হবে। বুধবার একাদশ জাতীয় সংসদের চলমান অষ্টাদশ অধিবেশনে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনার সমাপনী বক্তব্যে এ কথা বলেন।

করোনার সংক্রমণ প্রতিরোধে তার সরকারের সফলতা তুলে ধরে শেখ হাসিনা সংসদকে জানান, আমরা সফলভাবে করোনা মোকাবিলা করতে পেরেছি। সবাইকে করোনা প্রতিরোধী টিকা দিতে পেরেছি। ডব্লিউএইচওর নির্দেশনা অনুযায়ী শতভাগ টিকা দেওয়া হয়েছে। নতুনভাবে আবারো করোনা দেখা দেওয়ায় প্রধানমন্ত্রী সবাইকে করোনার বুস্টার ডোজ গ্রহণেরও আহবান জানান এ সময়।

সমাপনী বক্তব্যে দ্রব্যমূল্যের দর নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী। জানান, বৈশ্বিক করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে দর অস্থিতিশীল হয়ে উঠলেও তার সরকারের নেওয়া সময়োচিত পদক্ষেপের ফলে দর স্থিতিশীল হতে শুরু করেছে। তার সরকার চেষ্টা করছে অর্থনীতির চাকা সচল রেখে দ্রব্যমূল্যের দাম সহনীয় রাখতে।

বক্তব্যে তার সরকারের ১৩ বছরের সময়কালে দেশে বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপের কথাও তুলে ধরেন শেখ হাসিনা। বক্তব্যের শুরুতে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সদ্য প্রয়াত নির্মল রঞ্জন গুহর বিদেহী আত্মার শান্তি কামনা করেন প্রধানমন্ত্রী।

এমকে



মন্তব্য