ঢাকা - জুন ৩০, ২০২২ : ১৬ আষাঢ়, ১৪২৯

বন্যার্তদের পাশে দাঁড়ানোকে অগ্রাধিকার দিচ্ছে বিএনপি

নিউজ ডেস্ক
জুন ২০, ২০২২ ১৯:২৬
৩৭ বার পঠিত

দেশের বন্যা পরিস্থিতিতে দলের সাংগঠনিক কর্মকাণ্ডের চেয়ে বন্যার্তদের পাশে দাঁড়ানোর বিষয়টিকে অগ্রাধিকার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। রোববার (১৯ জুন) সাংবাদিকদের এ তথ্য দেন দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। রাজধানী ঢাকার গুলশানে দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয়ে সিলেট-সুনামগঞ্জসহ বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত এক সভা শেষে সাংবাদিকদের ব্রিফ করেন টুকু।

ইকবাল হাসান মাহমুদ টুকু জানান, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এ অগ্রাধিকার দেওয়ার নির্দেশনা দিয়েছেন। এবারের বন্যা পরিস্থিতিকে দলীয়ভাবে তিন ভাগে ভাগ করা হয়েছে— পানিবন্দি মানুষজনকে উদ্ধার করে তাদের কাছে খাবার পৌঁছে দেওয়া, বন্যার পানি চলে গেলে মানুষজনের ঘর নির্মাণ করে দেওয়া এবং তাদের খাবার দেওয়া ও তাদের মধ্যে ওষুধপত্র বিতরণ করা। তাছাড়া বন্যার পানি নেমে গেলে কৃষকের চাষাবাদ ঠিক রাখতে বীজতলা তৈরি করে তাদের সরবারহ করা হবে। ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশন রোগ-বালাইয়ে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণের কাজ করবে, বিশুদ্ধ পানির ট্যাবলেট বিতরণ করবে।

বিএনপির এ নেত জানান- সিলেট মহানগর, সুনামগঞ্জ পৌরসভা, ছাতকসহ বিভিন্ন এলাকায় দলের নেতাকর্মীরা রিলিফ অপারেশন শুরু করেছে। সিলেটে স্থানীয় নেতাকর্মীরা এখন পর্যন্ত ১০ হাজার লোকের কাছে খাবার পৌঁছে দিয়েছেন। ভাড়ার বড় বড় নৌকায় পানিবন্দি মানুষদের উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে আসার ব্যবস্থা করেছেন। সেখানে প্রায় শ’খানেক নৌকা কাজ করছে। ছাতকে ১০ লাখ টাকা তুলে বানভাসীদের মাঝে বিতরণ করেছেন স্থানীয় নেতাকর্মীরা। এভাবে গণমানুষের দল বিএনপি মানুষের পাশে আছে, যোগ করেন টুকু।

এমকে



মন্তব্য