ঢাকা - মে ২৮, ২০২২ : ১৪ জ্যৈষ্ঠ, ১৪২৯

চোখের তলার কালো দূর হবে নিমিষেই

নিউজ ডেস্ক
জানুয়ারি ২৬, ২০২২ ১৩:০৪
১২০ বার পঠিত

বর্তমান যুগ প্রযুক্তির। প্রযুক্তি ছাড়া একটি মিনিটও কল্পণা করা যায় না। প্রযুক্তি এখন মানুষের হাতে হাতে। অফিস আদালতের কাজও করা হয় প্রযুক্তির সাহজ্যে। দীর্ঘ সময় মোবাইল কিংবা কম্পিউটার স্ক্রিনে তাকিয়ে থাকলে চোখের তলায় কালি পড়ে।

দিনভর স্কিনের সামনে থাকার পর আয়নার সামনে দাঁড়ানোর মতো অবস্থা থাকে না। চোখের তলার কালো দাগও দিন দিন বাড়তে থাকে। বেড়ে যাচ্ছে বয়সের ছাপ। এ নিয়ে নারীদের পাশাপাশি পুরুষেরও চিন্তার অন্ত থাকে না। তবে ঘরোয়া উপায়ে সমাধান করা যেতে পারে এসব

১. যে কাজটি সবচেয়ে বেশি জরুরি, তা হল সময়মতো ঘুম। কম ঘুমের কারণে সবচেয়ে বেশি দেখা দিতে পারে চোখের তলায় কালি পড়ার সমস্যা। রাতে ৮ ঘণ্টা ঘুম সে সমস্যা কমাতে পারে।

২. প্রচুর পরিমাণে পানি পান করতে হবে। শরীর আর্দ্র থাকলে ত্বকের যে কোনো সমস্যাই কম থাকে। দিনে অন্তত ৪ লিটার করে পানি খেতে হবে।

৩. ধূমপান যে কতটা ক্ষতিকর ত্বকের জন্য, তা সেই অভ্যাস ছাড়ার আগে বুঝতে পারবেন না। ধূমপান ছেড়ে দেখুন। চোখের তলার কালো দাগ সহজেই গায়েব হবে।

৪. দিনে দু’বার চোখের চারপাশ ময়শ্চারাইজ করুন। চোখের তলায় ব্যবহার করার মতো বিশেষ কোনো ক্রিম তো লাগাতে পারেনই, না হলে একটু শসার রসও মাখতে পারেন। কালো দাগ তাড়াতাড়ি চলে যাবে এতে।

আরআই



মন্তব্য