ঢাকা - জানুয়ারি ২২, ২০২২ : ৮ মাঘ, ১৪২৮

দাম বেড়েছে পেঁয়াজ ডাল ডিমের

নিউজ ডেস্ক
জানুয়ারি ১৪, ২০২২ ২১:১৮
৩৭ বার পঠিত

নিত্যপণ্যের বাজারে এখনও চড়া দামেই বিক্রি হচ্ছে বেশিরভাগ পণ্য। সপ্তাহের ব্যবধানে বেড়েছে পেঁয়াজ, জিরা, মসুর ডাল ও ডিমের দাম। ভরা মৌসুমেও সপ্তাহের ব্যবধানে বেড়েছে কিছু সবজির দাম। এতে অসন্তোষ বিরাজ করছে ভোক্তা পর্যায়ের সাধারণ ক্রেতাদের মাঝে।

তুলনা করলে গত সপ্তাহের চেয়ে এ সপ্তাহে কেজিতে ৫ থেকে ১৫ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে মসুর ডাল। সরকারি বিপণন সংস্থা টিসিবির হিসাবে ১০ শতাংশের মতো বেড়েছে বড় দানার মসুর ডালের দাম। গত সপ্তাহে বড় দানার মসুর ডালের কেজি ৯০ টাকায় বিক্রি হয়েছে, এ সপ্তাহে বিক্রি হচ্ছে ১০০ থেকে ১০৫ টাকায়। আর ৫ টাকা বেড়ে ছোট দানার মসুর ডাল বিক্রি হচ্ছে ১১০ টাকায়। কেজিতে ৫ টাকা বেড়েছে আমদানি করা পেঁয়াজের দাম, বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা দরে। দেশি পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪৫ টাকা দরে। হালিতে দুই টাকা বেড়েছে ডিমের দাম।

শুক্রবার (১৪ জানুয়ারি) রাজধানীর কয়েকটি বাজারে চড়া দামেই বিক্রি হয়েছে সব ধরনের সবজি। সপ্তাহের ব্যবধানে সবচেয়ে বেশি দাম বেড়েছে শসার, প্রায় তিনগুণ। দাম বাড়ার তালিকায় রয়েছে ফুলকপি ও শিম। শসার কেজি বিক্রি হয়েছে ৬০ থেকে ৮০ টাকা দরে, গত সপ্তাহে ছিল ২৫ থেকে ৩০ টাকা। গত সপ্তাহের ৩০ থেকে ৪০ টাকা দরের প্রতি পিস ফুলকপি বিক্রি হয়েছে ৪০ থেকে ৫০ টাকায়, ২০ টাকা বেড়ে শিমের কেজি বিক্রি হয়েছে ৬০ থেকে ৮০ টাকায়। গত সপ্তাহের মতো প্রতিকেজি পাকা টমেটো ৫০ টাকা, গাজর ৪০ টাকা, মুলা ৪০ টাকা, শালগম (ওল কপি) ৪০ টাকা ও বরবটি ৭০ টাকা দরে বিক্রি হয়েছে।

এমকে



মন্তব্য