ঢাকা - জানুয়ারি ২২, ২০২২ : ৮ মাঘ, ১৪২৮

২২ জানুয়ারির আগে ৩২ জেলায় সভা-সমাবেশ করবে না বিএনপি

নিউজ ডেস্ক
জানুয়ারি ১৪, ২০২২ ১৭:৩৪
৫১ বার পঠিত

২২ জানুয়ারি পর্যন্ত দেশের ৩২ জেলায় দলের পূর্ব নির্ধারিত সভা-সমাবেশ করবে না বিএনপি। এ সভা-সমাবেশের তারিখ পুননির্ধারণের সিদ্ধান্ত নিয়েছে দলটি। করোনাভাইরাসের সংক্রমণের ঊর্দ্ধগতির পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত হয়েছে। শুক্রবার এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। রাজধানী ঢাকায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়।

পুননির্ধারিত তারিখ কবে, সে সম্পর্কে কিছু বলা হয়নি সংবাদ সম্মেলনে। জানানো হয়েছে, বিএনপি ও অঙ্গ দলগলোর সব কেন্দ্রীয়, মহানগর ও জেলার নেতাদেরকে পরবর্তী তারিখ জানিয়ে দেওয়া হবে। সভা-সমাবেশ করতে তাদেরকে প্রস্তুত থাকতে হবে।

সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় ১১টি ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করেছে সরকার। বৃহস্পতিবার থেকে কার্যকর এ বিধিনিষেধের মেয়াদকালে উন্মুক্ত স্থানে যে কোনও সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক সভা-সমাবেশ বন্ধ রাখার কথা বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে নজরুল ইসলাম খান জানান, এ বিধিনিষেধ অযৌক্তিক ও অকার্যকর। তারপরও জনস্বার্থ এবং প্রাসঙ্গিক সবকিছু বিবেচনায় সমাবেশগুলোর তারিখ পুননির্ধারণের করার সিদ্ধান্ত নিয়েছে তার দল।

নজরুল ইসলাম বলেন, আমরা বিএনপি ও অঙ্গ দলসমূহের সব কেন্দ্রীয়, মহানগর ও জেলার নেতাদেরকে সভা-সমাবেশের পরবর্তী তারিখ জানিয়ে দেব। সভা-সমাবেশ করার জন্য তাদেরকে প্রস্তুত থাকার আহবান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ উপস্থিত ছিলেন।

এমকে



মন্তব্য