ঢাকা - জানুয়ারি ২২, ২০২২ : ৮ মাঘ, ১৪২৮

দিন শেষে ৩৪৯ রানে থামল নিউজিল্যান্ড

নিউজ ডেস্ক
জানুয়ারি ০৯, ২০২২ ১১:২৪
৭৫ বার পঠিত

দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়ছে বাংলাদেশ। প্রথম টেস্টে ৮ উইকেটে জয়ের পর সিরিজ জয়ের স্বপ্ন দেখছে মুমিনুলরা। তবে সিরিজ জয় যে মোটেও সহজ হবে না তা জানান দিচ্ছে স্বাগতিকরা। অধিনায়ক লাথামের পর সেঞ্চুরি থেকে ১ রান দূরে থেকে দিন শেষ করেছেন কনওয়ে। এদিকে ডাবল সেঞ্চুরির পথে লাথাম ২৭৮ বলে করেছেন ১৮৬ রান।

৯০ ওভারে স্বাগতিকদের সংগ্রহ ৩৪৯। এ রান করতে গিয়ে এক উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড। একমাত্র উইকেটটি নিয়েছেন শরিফুল ইসলাম।

প্রথম টেস্টে বাংলাদেশি বোলারদের খেলতে না পারলেও এ ম্যাচে পাত্তাই দিচ্ছে না নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের লক্ষ্যে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। শনিবার দিবাগত রাত চারটায় শুরু হয়েছে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ। এই টেস্টটি কোনো রকমে ড্র করতে পারলেই বাংলাদেশ গড়বে অনন্য কীর্তি। প্রথমবার নিউজিল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের স্বাদ পাবে টাইগাররা।

সিরিজের প্রথম টেস্টে ৮ উইকেটে জয় পায় বাংলাদেশ। এটি ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের প্রথম টেস্ট জয়। এমনকি নিউজিল্যান্ডের মাটিতে তিন ফরম্যাট মিলিয়ে ৩৩টি প্রচেষ্টায় প্রথম জয়ের স্বাদ পায় টাইগাররা।

বাংলাদেশ একাদশ:

সাদমান ইসলাম, মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, লিটন দাশ, ইয়াসির আলী রাব্বী, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

আরআই



মন্তব্য