ঢাকা - জানুয়ারি ২২, ২০২২ : ৮ মাঘ, ১৪২৮

কর্তন করা সরকারি গাছ জব্দ

নিউজ ডেস্ক
নভেম্বর ২৮, ২০২১ ২২:১৫
১৩৫ বার পঠিত

আবু সায়েম আকন, রাজাপুর (ঝালকাঠি):

ঝালকাঠির রাজাপুরে সামাজিক বনায়ন কর্মসূচির আওতাভুক্ত আকাশমনিসহ কিছু গাছ জব্দ করা হয়েছে। কর্তন করা এসব গাছ চল্লিশকাহনিয়া বেড়িবাদ এলাকা থেকে শনিবার বিকালে জব্দ করে উপজেলা বনবিভাগে। গাছগুলো বড়ইয়া ইউপি চেয়ারম্যান বিক্রি করেছিলেন বলে অভিযোগ ওঠেছে।

স্থানীয় আশ্রব আলী, আব্দুল মন্নান খান ও সুলতান মিয়া জানায়, গত বছর বড়ইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন সুরু মিয়ার কাছ থেকে এসব গাছ ক্রয় করেন নিজামিয়া এলাকার জাহাঙ্গীর হোসেন। ওই সময় জাহাঙ্গীর কিছু গাছ কেটে নেন। বাকি গাছগুলো কাটা শুরু করেন গত শুক্রবার।

জাহাঙ্গীর হোসেন জানায়, গাছগুলো সরকারি- এলাকার লোকজনের কাছে থেকে শুনতে পেয়েই গাছ কাটা বন্ধ করে চলে যাই। ইউপি চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন সুরু মিয়া জানায়, আমার জায়গায় আমি গাছ রোপণ করেছি। এখানে কোনো সরকারি জায়গা এবং গাছ নেই। ছয়-সাত মাস আগে গাছগুলো বিক্রয় করেছি। ক্রেতা নিজের সময় সুযোগ মত কাটতে এসেছে।

সামাজিক বনায়নের সুবিধাভোগীদের সভাপতি মহারাজ হোসেন জানান, কর্তন করা আকাশমনি গাছ চল্লিশকাহনিয়া সরকারি বনায়নের। গাছ কাটার বিষয়টি আমি বন বিভাগকে জানিয়েছি। উপজেলা বন কর্মকর্তা মো. আলমগীর হোসেন খান বলেন, এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

এমকে



মন্তব্য