ঢাকা - আগস্ট ১৬, ২০২২ : ১ ভাদ্র, ১৪২৯

দেশের সব প্রবেশপথে সতর্কবার্তা

নিউজ ডেস্ক
নভেম্বর ২৮, ২০২১ ১৭:৫৮
১৩৩ বার পঠিত

দেশের সব পোর্ট অব এন্ট্রিতে (প্রবেশপথ) সতর্কবার্তা দেয়া হয়েছে। বিশ্বজুড়ে আতঙ্ক ছড়ানো করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ প্রতিরোধের অংশ হিসেবেই সতর্কবার্তাটা দেয়া হয়েছে। পাশাপাশি এ ভ্যারিয়েন্ট প্রতিরোধে সব ধরনের প্রস্তুতি নিচ্ছে স্বাস্থ্য বিভাগ। বড় কথা এ ভ্যারিয়েন্টের সংক্রমণ মোকাবিলায় ব্যক্তিগতভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে সবাইকে। রোববার স্বাস্থ্য অধিদফতরের বুলেটিনে এমন তথ্য জানান অধিদফতরটির মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

অধ্যাপক নাজমুল ইসলাম জানান, দক্ষিণ আফ্রিকায় পাওয়া এ ভ্যারিয়েন্টকে উদ্বেগের বিষয় হিসেবেই চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এটা প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশ বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক পদক্ষেপ নিয়েছে। তিনি জানান, বিভিন্ন পর্যায়ে পাওয়া ডকুমেন্ট পরীক্ষা-নিরীক্ষার পাশাপাশি এ বিষয়ে করণীয় নির্ধারণে সভা করছেন করোনা-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। সেই সভা থেকে মানুষকে নিরাপত্তা দিতে কার্যকর সব উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

এদিকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ স্থগিত করা হচ্ছে। পাশাপাশি সব বিমানবন্দর, স্থলবন্দরে স্ক্রিনিং আরো জোরদারের নির্দেশনা দেয়াসহ সারা দেশে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলা ও মাস্ক পরা নিশ্চিত করা নির্দেশনা দেয়া হচ্ছে সংশ্লিষ্টদের।

এমকে



মন্তব্য