ঢাকা - নভেম্বর ২৯, ২০২১ : ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

এক নারীর সঙ্গে লড়ছেন ছয় পুরুষ

নিউজ ডেস্ক
নভেম্বর ২৫, ২০২১ ১১:৩৪
৭১ বার পঠিত

দীপক সরকার, বগুড়া:

বগুড়ার ধুনট উপজেলার নিমগাছি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে এক নারী প্রার্থীর সঙ্গে লড়ছেন ছয় পুরুষ প্রার্থী। শুধু নিমগাছিতেই নয়, জেলার ৪৭ টি ইউনিয়নে এ পদে তিনিই একমাত্র নারী প্রার্থী, আওয়ামী লীগ মনোনীত এ নারী প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা সবাই স্বতন্ত্রের। ঘটনাটি টক অব দ্য ধুনটে পরিণত হয়েছে।

আলোচিত এ প্রার্থীর না সোনিতা নাসরিন। তিনি ধুনট উপজেলা উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। আওয়ামী লীগের সদস্য সোনিতা নাসরিন নিমগাছি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সুজাউদ্দৌলা রিপনের স্ত্রী।

তাঁর প্রতিদ্বন্দ্বিরা হলেন- বর্তমান চেয়ারম্যান আজাহার আলী পাইকাড় (ঘোড়া প্রতীক), ইউনিয়ন বিএনপির সভাপতি আলেক উদ্দিন মন্ডল (দুই পাতা প্রতীক), নবাব আলী মন্ডল (চশমা প্রতীক), রুহুল আমিন মাসুদ (অটোরিকশা প্রতীক), জহুরুল ইসলাম (মোটরসাইকেল প্রতীক) ও শাহাদত হোসেন (আনারস প্রতীক)। আগামী ২৮ নভেম্বর এ ইউনিয়নে ভোটগ্রহণ হবে।

নিমগাছি ইউনিয়নের বাসিন্দা গোলাম মোস্তফা বলেন, আমাদের ইউনিয়নের সব জায়গায় এখন নির্বাচনি আলাপ চলছে। নারী প্রার্থীর সোনিতা নাসরিনের জনপ্রিয়তা ভালো। প্রতীক বরাদ্দের পর থেকেই পুরুষ প্রার্থীদের সঙ্গে পাল্লা দিয়ে সোনিতা নাছরিন নির্বাচনী প্রচার চালাচ্ছেন। দিচ্ছেন নানা প্রতিশ্রুতিও। সমাজের পিছিয়ে পড়া নারীদের এগিয়ে নেয়ার আশ্বাসই তার বড় শক্তি বলে মনে করা হচ্ছে।

চেয়ারম্যান প্রার্থী সোনিতা নাসরিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নের জন্য আমাকে মনোনয়ন দিয়েছেন। আমি ছয়জন পুরুষ প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছি। নির্বাচিত একজন নারী হিসেবে নারীর ক্ষমতায়নের জন্য কাজ করব। ধুনট উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোকাদ্দেস আলী বলেন, নিমগাছি ইউনিয়নে সাতজন পুরুষ প্রার্থী মনোনয়ন ফরম উত্তোলন করেছিলেন। তার মধ্যে একজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। নিমগাছি ইউনিয়নে ভোটার সংখ্যা ২৪ হাজার ৯৬৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৩৯৬ জন এবং নারী ভোটার ১২ হাজার ৫৭১ জন।

এমকে



মন্তব্য