ঢাকা - নভেম্বর ২৯, ২০২১ : ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

আরও এগোতে হবে: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নভেম্বর ২৪, ২০২১ ২২:৩১
৫৪ বার পঠিত

শত বাধা অতিক্রম করে দেশ এগিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, আমাদের সামনে আরও এগোতে হবে। চলমান একাদশ জাতীয় সংসদের অধিবেশনে বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে এসব কথা বলেন। এর আগে সংসদে আনা ১৪৭ বিধির প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রী। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রস্তাবটি নিজেই তোলেন সরকার প্রধান।অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

দেশকে এগিয়ে নেয়ার পরিকল্পনার প্রসঙ্গে শেখ হাসিনা জানান, ২০৪১ সালে কাঙ্খিত বাংলাদেশ গড়ে তোলার পরিপ্রেক্ষিতে পরিকল্পনা কাঠামোও তার সরকার করে রেখেছে। জলবায়ুর পরিবর্তনজনিত প্রভাব থেকে প্রজন্মান্তর প্রজন্মকে রক্ষায় এ ব-দ্বীপকে সুন্দরভাবে গড়ে তোলার জন্য ডেল্টা প্ল্যান-২১০০ গ্রহণ করে বাস্তবায়নে কাজ শুরু হয়েছে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, জনগণ আমাদের ওপর আস্থা রেখে বারবার ভোট দিয়ে সরকার গঠনের সুযোগ দিয়েছে। এ কারণে দেশ আজ উন্নয়নের মহাসড়কে, ১২ বছরের মধ্যে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। তিনি জানান, আজ যে সম্মানজনক অবস্থানে দেশ আসতে পেরেছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে সেই জায়গায় স্বাধীনতার ১০ বছরেই পৌঁছে যেতে পারতাম।

করোনা মোকাবিলায় তার সরকারের নেয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, কোটি মানুষ ভ্যাকসিন পেয়েছে, ভ্যাকসিনের কোনো অভাব হবে না। বিনামূল্যে টেস্ট করানো ও ভ্যাকসিন দেয়া হচ্ছে। দেশের ৮০ শতাংশ মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা হবে। তিনি জানান, তার সরকার দারিদ্র্যের হার ২০ শতাংশে নামিয়ে আনতে পেরেছে। বিশ্বব্যাপী মন্দার মধ্যেও দক্ষিণ এশিয়ার সবচেয়ে বেশি প্রবৃদ্ধি অর্জনকারী দেশ বাংলাদেশ। ৪১টি অর্থনৈতিক শক্তিশালী দেশের মধ্যেও একটি বাংলাদেশ।

এমকে



মন্তব্য