ঢাকা - নভেম্বর ২৯, ২০২১ : ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

৮ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

নিউজ ডেস্ক
নভেম্বর ২৪, ২০২১ ১৮:১৩
৪২ বার পঠিত

দলের চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি দেয়ার দাবিতে ৮ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। অঙ্গ ও সহযোগি সংগঠন নিয়ে শান্তিপূর্ণ ও অহিংস পদ্ধতিতে এসব কর্মসূচি বাস্তবায়ন করতে চায় দলটি। কর্মসূচি বাস্তবায়নকালে কোনো ধরণের উসকানি বা স্যাবোটাজ যেন না ঘটে, সেদিকে লক্ষ্য রাখতে কেন্দ্র থেকে তৃণমুলের নেতাকর্মীদের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে।

বুধবার রাজধানী ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কর্মসূচির ঘোষণা দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঘোষণা অনুযায়ী, ২৫ নভেম্বর রাজধানী ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশ করবে যুবদল। ২৬ নভেম্বর মসজিদে (জুমার নামাজের পর) ও মন্দির-প্যাগোডায় খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় বিশেষ দোয়া ও প্রার্থনা হবে। ২৮ নভেম্বর রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ করবে স্বেচ্ছাসেবক দল, একই ধরণের কর্মসূচি ১ ডিসেম্বর পালন করবে ছাত্রদল। মধ্যে ৩০ নভেম্বর সব বিভাগীয় শহরে সমাবেশ করবে বিএনপি। জাতীয় প্রেস ক্লাবের সামনে ২ ডিসেম্বর মানববন্ধন করবে মুক্তিযোদ্ধা দল, কৃষক দল ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ সমাবেশ করবে ৩ ডিসেম্বর। আর ৪ ডিসেম্বর মৌন মিছিল করবে মহিলা দল।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও অঙ্গসহযোগী সংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

এমকে



মন্তব্য