ঢাকা - নভেম্বর ২৯, ২০২১ : ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

ম্যানচেস্টারের প্রস্তাবে না জিদানের

নিউজ ডেস্ক
নভেম্বর ২৩, ২০২১ ১৩:৫১
৩৬ বার পঠিত

ম্যানচেস্টার ইউনাইটেডে নেই কোনো কোচ। আগের কোচ ছিলেন ওলে সোল্কজায়ের। তার যুগ শেষ হয়েছে। এবার কে হবেন ম্যানচেস্টারের কোচ? তা নিয়ে চলছে শোরগোল। কোচের দৌঁড়ে সবার আগে নাম উঠছে রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদানের।

কিন্তু ক্লাব কর্তৃপক্ষ পাচ্ছে না জিদানকে। এমনই জানিয়েছে বেশ কয়েকটি ইংরেজি ও ফরাসি সংবাদপত্র। পত্রিকাগুলোর খবর অনুযায়ী, জিদান প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

তিনটি কারণে তিনি কোচের দায়িত্ব নিতে চান না বলে উঠে এসেছে। প্রথমত- জিদান ইংরিজি বলাতে ও বুঝতে খুব একটা সাবলীল নন। তাই ইংল্যান্ডে কোচিং করাতে চাইছেন না। দ্বিতীয়ত- তার স্ত্রী ইংল্যান্ডে যেতে চান না। তৃতীয়ত- জিদানকে নাকি কোচ করতে চাইছে পিএসজি। তিনি প্যারিসে থাকতে অনেক বেশি স্বচ্ছন্দ বোধ করেন।

জানা যাচ্ছে, জিদান ছাড়াও ম্যানচেস্টার ইউনাইটেডের নজর রয়েছে পিএসজি কোচ পচেত্তিনোর দিকে। জিদান রাজি না হলে, ম্যান ইউ এবার প্রস্তাব দিতে পারে মেসিদের কোচকে। তিনি ম্যানচেস্টার আসতে রাজি হলে, পিএসজির কোচের পদ ফাঁকা হয়ে যাবে। তখন সেখানে জিদান দায়িত্ব নিতে পারেন।

চলতি বছর মে মাসে রিয়াল মাদ্রিদ কোচ হিসেবে দ্বিতীয় ইনিংস শেষ করেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী। তারপর থেকে কোনো কাজ করছেন না তিনি। জিদানের রেকর্ড বুকে আছে পরপর তিনটি চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি। আছে লা-লিগা ও স্প্যানিশ সুপার কাপও। তবে জিদান না বলার পর তাকে আর তালিকায় রাখছে না রেড ডেভিলসরা।

আরআই



মন্তব্য