ঢাকা - নভেম্বর ২৯, ২০২১ : ১৪ অগ্রহায়ণ, ১৪২৮

সূচকের উত্থান, কমেছে লেনদেন

নিউজ ডেস্ক
অক্টোবর ২৭, ২০২১ ১১:১৩
৩৯ বার পঠিত

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার তিন সূচকের সবগুলোর বড় উত্থান হয়েছে। বেড়েছে বেশিরভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটদর। তবে আগের কার্যদিবসের তুলনায় কমেছে লেনদেনের পরিমাণ-৮৩ কোটি ৫১ লাখ টাকা।শেয়ার লেনদেনে অংশ নেয়া ৩৭৬টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৩৪০টির,কমেছে ২২টির এবং অপরিবর্তিত থাকে বাকি ১৪টির।

দিনান্তে ডিএসইএক্স সূচক ১২০ দশমিক ৪৮ পয়েন্ট বেড়ে সাত হাজার ৫ দশমিক ৭৮ পয়েন্টে, ডিএসইএস সূচক ১৬ দশমিক ৮৬ পয়েন্ট বেড়ে এক হাজার ৪৮২ দশমিক ৪৬ পয়েন্টে ও ডিএস৩০ সূচক ১৭ দশমিক ১০ পয়েন্ট বেড়ে দুই হাজার ৬৬১ দশমিক ৬৪ পয়েন্টে অবস্থান করে। লেনদেনের পরিমান দাঁড়ায় এক হাজার ৩৮৬ কোটি ৯১ লাখ টাকা, আগের কার্যদিবসে এর পরিমাণ ছিল এক হাজার ৪৭০ কোটি ৪৩ লাখ টাকা।

মঙ্গলবার লেনদেনের শুরুতে কিছুটা পতন থাকলেও বিক্রির চাপ বাড়ার সঙ্গে ঊর্ধ্বমুখী হতে থাকে বাজারের গতি, শেষ পর্যন্ত সে ধারা অব্যাহত থাকে। লেনদেনের ক্ষেত্রে টাকার অঙ্কে বাংলাদেশ এক্সপোর্ট-ইমপোর্ট কোম্পানি (বেক্সিমকো) কোম্পানি লিমিটেড ও দর বৃদ্ধিতে কেডিএস অ্যাকসেসরিজ লিমিটেড শীর্ষে ওঠে আসে তালিকায়। লেনদেন হয় ৮৬ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার, দর বৃদ্ধি পায় ১০ দশমিক ১৮ শতাংশ।

এমকে



মন্তব্য