ঢাকা - অক্টোবর ২৭, ২০২১ : ১২ কার্তিক, ১৪২৮

দিল্লিকে হারিয়ে ফাইনালে সাকিবের কোলকাতা

নিউজ ডেস্ক
অক্টোবর ১৪, ২০২১ ১২:০১
৫৮ বার পঠিত

শক্তিশালী দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে আইপিএলের ফাইনোলে উঠল সাকিবের কোলকাতা নাইট রাইডার্স। সাত বছর আগে ফাইনাল খেলেছিল কোলকাতা। সেবারও কোলকাতায় ছিলেন সাকিব। এবারও সাকিবকে দলে ফেরানোয় ভাগ্য ফিরেছে কোলকাতার।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় দিল্লি। দিল্লিকে বড় স্কোর দাঁড় করাতে দেয়নি কোলকাতার বোলাররা। সাকিবদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ১৩৫ রান করে। এ রান তুলতে গিয়ে ৫ উইকেট খোয়ায় দিল্লি।

দলটির হয়ে পৃথ্বী শ্বাহ ১৮, শিখর ধাওয়ান ৩৬, মার্কাস স্টোইনিস ১৮, শ্রেয়াস আইয়ার ৩০, ঋষভ পন্থ ৬ হেটমেয়ার ১৭ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে কোলকাতা। ওপেনার ভেঙ্কটেশ আইয়ার ও শুভমন গিল ওপেনিং জুটিতে ৯৬ রান করেন। শুভমন গিল ৪৬ ও ভেঙ্কটেশ ৫৫ রান করেন। এরপর দ্রুত আউট হন নিতীশ রানা (১৩), ও দীনেশ কার্তিক (০)। ফলে আরও চাপে পড়ে যায় কেকেআর ব্যাটিং লাইন আপ। এমনকি, ১৯তম ওভারের শেষ বলে আউট হয়ে যান ইয়ন মর্গ্যানও।

আর এখান থেকেই ম্যাচে হঠাৎ করেই পরিবর্তন ঘটতে শুরু করে। অশ্বিনের শেষ ওভারের প্রথম বলে এক রান নেন রাহুল ত্রিপাঠি। কিন্তু পরের বলে সাকিব আল হাসান কোনও রান করতে পারেননি। আর এরপরের বলে তিনি আউট হয়ে যান। তখনও কেকেআরের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩ বলে ৬ রান। কিন্তু ছয় মারতে গিয়ে আউট হন গত ম্যাচের নায়ক সুনীল নারিনও। এই সময় অনেকেই ধরে নিয়েছিলেন ম্যাচ হেরে যেতে পারে কলকাতা। কিন্তু নাইটদের পরিত্রাতা হয়ে দাঁড়ান রাহুল ত্রিপাঠি। ছয় মেরেই ম্যাচ জেতান দলকে। সেই সঙ্গে এনে দেন ফাইনালের টিকিটও।

আরআই



মন্তব্য