ঢাকা - অক্টোবর ২৭, ২০২১ : ১২ কার্তিক, ১৪২৮

প্রশ্নবিদ্ধ রেফারিং, বাংলাদেশের হার

নিউজ ডেস্ক
অক্টোবর ১৪, ২০২১ ০৯:৫৪
৪১ বার পঠিত

সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে শুরু থেকে এগিয়ে থাকলেও রেফারির ভুলে হার নিয়ে মাঠ ছাড়তে হলো বাংলাদেশের। নির্ধারিত সময়ের ৪ মিনিটের আগে বাংলাদেশের বিপক্ষে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। আনজান বাতিস্তার সফল স্পট কিকে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে নেপাল।

সাফে শুরু থেকে ভালো খেলছিল বাংলাদেশ। বুধবার মালদ্বীপ আন্তর্জাতিক স্টেডিয়ামে নেপালকে চাপে রাখতে সক্ষম হয়েছিল জামাল ভুঁইয়ারা। ম্যাচের ৯ মিনিটের মাথায় সুমনের গোলে এগিয়ে যায় লাল-সবুজ জার্সিধারীরা। ম্যাচের ৮০ মনিটের মধ্যে আর কোনো গোল করতে পারেনি কোনো দল।

জয় অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল তাদের। দ্বিতীয়ার্ধের ৭৯ মিনিটে বাংলাদেশের গোলকিপার আনিসুর রহমান লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। এরপরই অনেকটাই বিপাকে পড়ে বাংলাদেশ। ৮৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে খেলায় ফিরেছে নেপাল।

এদিকে ম্যাচে রেফারিং নিয়ে প্রশ্ন তুলেছেন বাংলাদেশ কোচ। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অস্কার ব্রুজন সরাসরিই বললেন, ‘রেফারি আমার খেলোয়াড়দের প্রতি অবিচার করেছে। তিনি আনফেয়ার ছিলেন। আমি ভারত ম্যাচের পর থেকেই রেফারিং নিয়ে বলে আসছিলাম। আজ এর চূড়ান্ত রূপ নিল।’

ম্যাচ রেফারিং নিয়ে নেপাল দলে কোচ আবদুল্লাহ আল মুতাইরিও তুষ্ট নয়। তিনিও রেফারির দিকে আঙুল তুলেছেন। নিজের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ ওঠায় কোচের পদ ত্যাগ করার ঘোষণা দিয়েছেন। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ফাইনাল শেষে আমি আর নেপাল ফিরবো না। চলে যাবো দেশে। আমি এক মাস আগেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলাম। এবার তা বাস্তবায়িত হবে।’

আরআই



মন্তব্য