ঢাকা - অক্টোবর ২৭, ২০২১ : ১২ কার্তিক, ১৪২৮

লড়াই করে হারল টাইগাররা

নিউজ ডেস্ক
অক্টোবর ১৩, ২০২১ ১৭:৪৭
৭২ বার পঠিত

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ। মঙ্গলবার আবুধাবিতে টস জিতে ১৪৮ রানের টার্গেট দেয় মুশফিকরা।

ইনজুরির কারণে এদিন দলের বাইরে ছিলেন নিয়মিত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। লিটন দাসের নেতৃত্বে খেলতে নেমে সুবিধা করে উঠতে পারেনি টাইগার ব্যাটসম্যানরা।

নাঈম শেখ ও লিটন দাসের উদ্বোধনী জুটিতে আসে ৩১ রান। করে ১৪ বলে ১৬ রানের ইনিংস খেলে বিদায় নেন দলের ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস। নাঈম আউট হন ১৯ বলে ১১ রান করে। মুশফিক আউট হন ১৩ রান করে। আফিফ হোসেন ১৫ রান করে আউট হলে সৌম্য নিজের ইনিংসটাকে আর টানতে পারেননি। ১টি চার ও ২টি ছয়ের মারে ২৬ বলে ৩৪ রান করে হাসারাঙ্গাকে উইকেট দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। ব্যর্থতার মিছিলে নাম তুলেছেন শামীম পাটোয়ারীও। ৮ বল খেলে ৫ রান করে আউট হন তিনি।

শেষদিকে শেখ মেহেদী হাসানের অপরাজিত ১২ বলে ১৬ ও তাসকিন আহমেদের ৪ বলে ৪ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৪৭ রানের সংগ্রহ পায় বাংলাদেশ দল।

সর্বোচ্চ ৩ উইকেট নেন দুশমন্থ চামিরা। এ ছাড়া ১টি করে উইকেট নেন লাহিরু কুমারা, মহেশ থিকশানা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দাসুন শানাকা।

১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা। কুশল পেরেরা ৪, পাথুম নিসাঙ্কার ১৫, দীনেশ চান্ডিমাল ১৩, দাসুন শানাকা ৬ ও ভানুকা রাজাপক্ষে ০। সপ্তম উইকেট জুটিতে ম্যাচ জিতে মাঠ ছাড়েন আভিস্কা ও করুনারত্নে। অর্ধশতকের স্বাদ পান আভিস্কা। বাংলাদেশের হয়ে সৌম্য নেন সর্বোচ্চ ২ উইকেট।

আরআই



মন্তব্য