ঢাকা - অক্টোবর ২৭, ২০২১ : ১২ কার্তিক, ১৪২৮

টি-টোয়েন্টি বিশ্বকাপ; আইসিসির নতুন করোনা নির্দেশনা

নিউজ ডেস্ক
অক্টোবর ১৩, ২০২১ ১৩:৩৩
৫৩ বার পঠিত

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর কদিন বাদেই শুরু হবে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেটর এ আসর। ওমান ও সংযুক্ত আরব আমিরাত যৌথভাবে এ আয়োজন করবে। তবে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ভারতে। দেশটিতে করোনা পরিস্থিতি উন্নতি না হওয়ার কারণে ভেন্যু পরিবর্ত ন করা হয়।

ভেন্যু পরিবর্তন করা হলেও করোনার ঝুঁকি সব দেশেই রয়েছে। আসর চলাকালে যদি দলের কেউ করোনা আক্রান্ত হয় তাহলে কী ব্যবস্থা নেয়া হবে তা জানেয়েছে আইসিসি।

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, জৈব সুরক্ষা বলয়ের মধ্যে কেউ করোনা পজিটিভ হলে তাকে ১০ দিনের আইসোলেশনে থাকতে হবে। যদি ওই ব্যক্তি উপসর্গহীন হয় তবুও এই নিয়ম মানতে হবে।

কোভিড শনাক্ত হওয়া ব্যক্তির সংস্পর্শে মাস্ক ছাড়া যদি কেউ অন্তত ১৫ মিনিট থাকে তাহলে তাকে ছয় দিন আইসোলেশনে থাকতে হবে। আর যদি মাস্ক পরে কাছাকাছি থাকে তাহলে তাকে ২৪ ঘণ্টা আইসোলেশনে থাকতে হবে।

আসর চলাকালে কেউ চোট পেলে বা অসুস্থ হলে স্ক্যান বা চিকিৎসার জন্য জৈব সুরক্ষা বলয় ছেড়ে বাইরে হাসপাতালে যেতে হয়, সেক্ষেত্রে অবশ্যই সুনির্দিষ্ট জৈব সুরক্ষা বলয়কৃত হাসপাতালে যেতে হবে।

আসর চলাকালে দলের কেউ জৈব সুরক্ষা বলয় অমান্য করে বাইরে চলে আসলে, কী ব্যবস্থা গ্রহণ করা হবে তা নির্দিষ্ট করেনি আইসিসি। তবে আইসিসি আশাবাদী, দলের কেউ সুরক্ষা বলয়ের নিরাপত্তা নষ্ট করবেন না।

আরআই



মন্তব্য