ঢাকা - অক্টোবর ২৭, ২০২১ : ১২ কার্তিক, ১৪২৮

৩২৬ জলদস্যুকে পুনর্বাসনের উদ্যোগ

নিউজ ডেস্ক
অক্টোবর ১২, ২০২১ ২০:৩৭
৯০ বার পঠিত

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি:

বাগেরহাটে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে আত্মসমর্পণ করা ৩২৬ জলদস্যুকে পুনর্বাসন করার উদ্যোগ নেয়া হয়েছে। তাদের প্রত্যেককে জীবিকার চাহিদা অনুযায়ী দোকান, বসতঘর ও নৌকাসহ প্রয়োজনীয় উপকরণাদি কেনা ও ব্যবসার জন্য নগদ ৮০ হাজার করে টাকা দেয়া হবে। এ পুনর্বাসন ঘিরে জেলার রামপালে মঙ্গলবার প্রস্তুতিমূলক সভা করেছে র‌্যাব। রামপাল উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভায় উপস্থিত ছিলেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, সভাপতিত্ব করেন বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কবীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মো: কবীর হোসেন বলেন, আগামী ১লা নভেম্বর আনুষ্ঠানিকভাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এসব জলদস্যুকে পুনর্বাসনে সহায়তা প্রদান করবেন। রামপাল উপজেলা পরিষদের সামনে এ অনুষ্ঠান হবে। ৩২৬ জন জলদস্যুর মধ্যে ৮৬ জনই রামপালের বিভিন্ন এলাকার বাসিন্দা। তারা আত্মসমর্পনের পর থেকে স্বাভাবিক কাজকর্মের মাধ্যমে পরিবার-পরিজন নিয়ে বসবাস ও জীবনযাপন করছেন।

সভায় আরো উপস্থিত ছিলেন- র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্ণেল তোফায়েল মোস্তফা সরোয়ার, র‌্যাব-০৬ ও র‌্যাব-০৮ এর অধিনায়ক, বাগেরহাট পুলিশ সুপার কে,এম আরিফুল হক, রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কবীর হোসেন, রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান নূরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: আসিফ ইকবাল ও রামপাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: সামসুদ্দীন প্রমুখ।

অমিত পাল/এমকে



মন্তব্য