ঢাকা - সেপ্টেম্বর ২৫, ২০২১ : ১০ আশ্বিন, ১৪২৮

চলাচল করতে পারছেন না ৩শ’ পরিবার

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১৪, ২০২১ ২১:০৯
৫৬ বার পঠিত

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের আদিতমারী উপজেলার পাঠানটারী এলাকায় একটি দোকান নির্মাণ করায় সড়ক দিয়ে নির্বিঘ্নে চলাচল করতে পারছেন না স্থানীয় ৩শ’ পরিবার। ভুক্তভোগীদের দাবি, দোকানটি সড়কের ওপর নির্মাণ করা হয়েছে, আর নির্মাণকারী তাদের চলাচলে বাধা দিচ্ছেন। উদ্ভূত পরিস্থিতিতে লিখিতভাবে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, আদিতমারী থানার অফিসার ইনচার্জ, উপজেলার সহকারী (ভূমি) কমিশনার, উপজেলা নির্বাহী অফিসারের কাছে প্রতিকার চেয়েছেন তারা। লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের সঙ্গে পাঠান টারী এলাকার সংযুক্ত বেসরকারি এ সড়ক দিযে স্থানীয়রা ৬০ বছর ধরে চলাচল করছেন।

স্থানীয়রা জানায়, তাদের এলাকায় প্রায় ৫০০ মানুষের বসবাস। স্কুল,কলেজ, হাট-বাজারে যাতায়াতে এবং কৃষি পণ্য বিপনন ও সরবরাহ কাজে এ সড়কই ব্যবহার করা হয়। গত ২ আগস্ট স্থানীয় আব্দুস সামাদ ও তার পরিবারের সদস্যরা মহাসড়ক সংলগ্ন সড়কের মাথায় দোকানটি নির্মাণ করে চলাচল বন্ধ করে দেয়। এনিয়ে এলাকাবাসীর সঙ্গে জমি সংক্রান্ত মত বিরোধ হয় তার। পরবর্তীতে ১১ আগস্ট চার জন আমিন দিয়ে মেপে তাকে জমি বুঝে দেয়া হয়। সেই সঙ্গে মানবিক কারনে দোকানটি সরিয়ে নিতে তাকে ৮০ হাজার টাকা দেয় এলাকাবাসী ।এসময় সামাদ ১০ দিনের মধ্যে দোকান সরিয়ে নেয়া ও রাস্তা ছেড়ে দেয়ার প্রতিশ্রুতি দেন এলাকাবাসীকে। কিন্তু বিভিন্ন তালবাহানায় এখনো দোকানটি সরিয়ে নেননি তিনি।

অভিযুক্ত আব্দুস সামাদের সঙ্গে বারবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। আদিতমারি থানার অফিসার ইনচার্জ মোক্তারুল ইসলামবলেন, রাস্তা দিয়ে চলাচলে বাধা সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত ওই এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির যেন অবনতি না হয়, সেজন্য কাজ করছে পুলিশ। আদিতমারি উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার দিলশাত জাহান বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

লাজু মিয়া/এমকে



মন্তব্য