ঢাকা - সেপ্টেম্বর ২৫, ২০২১ : ১০ আশ্বিন, ১৪২৮

সীমান্তে হত্যা বন্ধে ভারতকে বাধ্য করাতে হবে: বিএনপি

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ১২, ২০২১ ২১:০৩
৩৯ বার পঠিত

সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত হত্যাকাণ্ডের বিষয়ে কার্যকরি ব্যবস্থা নেয়া কখনো সম্ভব হয়নি বলে মনে করছে বিএনপি। দাবি করা হয়েছে, এ হত্যাকাণ্ড বন্ধে সরকারের তরফ থেকে ভারতীয় কর্তৃপক্ষকে বাধ্য করাতে হবে, এজন্য নিতে হবে কার্যকরি ব্যবস্থা। শনিবার দলের স্থায়ী কমিটির সভায় এমন দাবি করা হয়। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সীমান্ত হত্যাকাণ্ড আন্তর্জাতিক আইনবিরোধী উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সভ্য পৃথিবীর কোনো দেশের সীমান্তে মানুষকে এভাবে গুলি করে হত্যা করা হয় না। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের গুলিতে শাহিবর রহমান নামের এক বাংলাদেশি নিহত হওয়ার ঘটনা প্রসঙ্গে দাবিটিসহ এসব কথা বলা হয়। গত ৪ সেপ্টেম্বর কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা সীমান্তে শাহিবর রহমানকে গুলি করা হয়। এ ঘটনার নিন্দাও জানিয়েছে দলটি।

সভায় সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ভার্চুয়াল সভায় অংশ— দলটির কেন্দ্রীয় নেতা খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমূখ।

এমকে



মন্তব্য