ঢাকা - সেপ্টেম্বর ২৫, ২০২১ : ১০ আশ্বিন, ১৪২৮

প্রথম, আনন্দের বন্যা চারিদিকে

নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ০৮, ২০২১ ২০:৫৫
৬৫ বার পঠিত

এর আগে এমনটা হয়নি, এবারই প্রথম। তাই বাঁধ ভাঙা আনন্দের বন্যা ছড়িয়েছে বাংলার চারিদিকে। মুখে মুখে টাইগারদের প্রশংসা আর প্রশংসা। দীর্ঘদিনে অতৃপ্ত থেকে তৃপ্তির ঢেকুর ওঠলো তখন, যখন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে জয় পেল বাংলাদেশ, প্রতিপক্ষ নিউজিল্যান্ড। এ জয়ে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ৪-১ এগিয়ে গেল বাংলাদেশ। সেই সঙ্গে এ ফরমেটে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জিতলো টাইগাররা। সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১০ সেপ্টেম্বর।

বুধবার এ ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ২০ ওভারের ৩ বল বাকি থাকতেই টাইগারদের থাবায় সব কটি উইকেট হারায় তারা। ১৯.৩ ওভারে তাদের দলীয় সংগ্রহ দাঁড়ায় ৯৩। এ রানকে টার্গেট দিয়ে বল হাতে তুলে নেয় তারা। তাদের দলীয় সংগ্রহে সর্বোচ্চ ৪৬ রান করেন ইয়ং উইল।

সাইফুদ্দিনের বলে আজাদ প্যাটেল বোল্ড, উড়ে গেল মিডল স্ট্যাম্প। ছবি: ইএসপিএন

টার্গেট অর্জনে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। ৩২ রানে ৩ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। মুশফিক ফেরেন ০ রানে। এছাড়া লিটন ও সাকিব আল হাসান যথাক্রমে ৬ ও ৮ রানে আউট হন। দলের এমন পরিস্থিতিতে হাল ধরেন অধিনায়ক মাহমুদুল্লাহ। নাইমকে নিয়ে জয়ের লক্ষে এগোতে থাকেন এ জুটি। নাইম ৩৫ বলে ২৯ রান করে রান আউটের ফাঁদে পড়ে মাঠ ছাড়েন। তার ইনিংসটি ১ চার ও ১ ছয়ের মারে সাজানো ছিল। নাইম আউট হলেও ক্রিজের একপ্রান্তে থিতু হয়েছিলেন মাহমুদুল্লাহ। আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়েন তিনি। ৪৮ বলে ১ চার ও ২ ছয়ের মারে ৪৩ রান করেন তিনি। আফিফ করে ৬ রান।

সংক্ষিপ্ত স্কোর :

নিউজিল্যান্ড : ১৯.৩ ওভারে ৯৩/১০ (রবীন্দ্র ০, অ্যালান ১২, ল্যাথাম ২১, ইয়ং ৪৬, দি গ্র্যান্ডহোম ০, ব্লান্ডেল ৪, ম্যাকনকি ০, হেনরি ১, অ্যাজাজ ৪,টিকনার ২ ; মেহেদী ৪-০-২১-১, নাসুম ৪-২-১০-৪, সাইফউদ্দিন ৩-০-১৬-১, মুস্তাফিজ ৩.৩-০-১২-৪, সাকিব ৪-০-২৫-০, মাহমুদউল্লাহ ১-০-৭-০)।

বাংলাদেশ : ১৯.১ ওভারে ৯৬/৪ (নাঈম ২৯, লিটন ৬, সাকিব ৮, মুশফিক ০, মাহমুদউল্লাহ ৪৩*, আফিফ ৬*; বেনেট ৩-০-১৭-০, ম্যাকনকি ৩.১-০-৩৪-১, রবীন্দ্র ৪-০-৮-০, দি গ্র্যান্ডহোম ৯-০-১৩-০, অ্যাজাজ ৪-০-৯-২, টিকনার ২-০-)।

ফল : ছয় উইকেটে বাংলাদেশ জয়ী।

সিরিজ : ৩-১ ব্যবধানে জিতল বাংলাদেশ।

আরআই/এমকে



মন্তব্য