ঢাকা - সেপ্টেম্বর ২৫, ২০২১ : ১০ আশ্বিন, ১৪২৮

এবারের অলিম্পিকে বাংলাদেশের ৬ ক্রীড়াবিদ

নিউজ ডেস্ক
জুলাই ২৪, ২০২১ ০৭:৩০
৮৬ বার পঠিত

হাজারও বিরোধীতা সত্ত্বেও পর্দা উঠল টোকিও অলিম্পিকের। দর্শকবিহীন স্টেডিয়ামে উদ্বোধন হলো বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ; ‘দ্য গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’ খ্যাত অলিম্পিকের। করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে দর্শকদের এবারের আসর টিভি পর্দাতেই উপভোগ করতে হবে।

শুক্রবার জাপানের টোকিও অলিম্পিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৫টায় শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। স্টেডিয়ামের আকাশ আতশবাজিতে রঙিন হয়ে ওঠার আগে জাপানিরা নানান কসরতে স্বাগত জানায় করোনাকালীন এই ক্রিড়া উৎসবকে। অনুষ্ঠান শুরুর আগে মহামারি করোনায় মারা যাওয়া পৃথিবীর সব মানুষদের জন্য সমবেদনা জানানো হয়। পালন করা হয় নীরবতা।

অনুষ্ঠানের মার্চ পাস্টে অংশ নেয় অংশগ্রহণকারী দেশগুলি। ‘নতুন স্বপ্নে অলিম্পিক যাত্রা’- এ স্লোগানে বাংলাদেশও এতে অংশ নেয়। নীল রঙের পোষাক পরে লাল-সবুজের পতাকা হাতে মার্চে অংশ নেন বাংলাদেশি ক্রীড়াবিদরা। এবারের আসরে বাংলাদেশের ছয়জন ক্রীড়াবিদ প্রতিযোগিতা করবেন।

এবারের অলিম্পিকে ২০৬টি দেশের প্রায় সাড়ে ১১ হাজার ক্রীড়াবিদ এ ক্রীড়াযজ্ঞে অংশ নিচ্ছে। ৩৩টি খেলার ৫০টি ডিসিপ্লিনে ৩৩৯টি ইভেন্ট তথা স্বর্ণপদকের জন্য লড়াই করবেন তারা।



মন্তব্য