ঢাকা - জুলাই ২৪, ২০২১ : ৮ শ্রাবণ, ১৪২৮

আজ ঈদুল আযহা

স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান

নিউজ ডেস্ক
জুলাই ২০, ২০২১ ২৩:২৩
৫৩ বার পঠিত

আজ ১০ জিলহজ, বুধবার- পবিত্র ঈদুল আযহা। মুসলিম উম্মাহের দ্বিতীয় বৃহৎ ধর্মীয় উৎসব। সারাদেশে ধর্মীয় ভাবগাম্ভীর্যে ও যথাযথভাবে এ ঈদ উদযাপন করছেন মুসলমানরা।তবে করোনা উদ্ভুত পরিস্থিতিতে নিজেকে, পরিবার ও পাশেরজনকে নিরাপদ ও সুরক্ষিত রাখতে করোনা সম্পর্কিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন করে ঈদ উদযাপনের আহবান জানানো হয়েছে। মঙ্গলবার দেশবাসীকে দেয়া ঈদের শুভেচ্ছা বার্তায় এ আহবান জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এছাড়া স্বাস্থ্য বিভাগ সংশ্লিষ্টরা এ স্বাস্থ্যবিধি বিশেষত সঠিকভাবে মুখে মাস্ক পরার ও সামাজিক দুরত্ব নিশ্চিতের তাগিদ দিয়েছেন।

করোনার কারণে গতবারের মতো এবারো জাতীয় ঈদগাহে ঈদের নামাজের কোনো জামাত অনুষ্ঠিত হচ্ছে না। জামাত হচ্ছে না ঈদের অন্যতম বড় পরিসর কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহেও। জাতীয় ঈদগাহের পরিবর্তে জামাত হচ্ছে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। সময়ের ব্যবধানে ৫টি জামাত হবে এখানে। যথাক্রমে সকাল ৭টা, ৮টা, ৯টা, ১০টা ও ১০টা ৪৫ এ জামাতগুলো অনুষ্ঠিত হবে। এর বাইরে বিভাগীয় ও জেলা শহরসহ সারাদেশে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে গত বছরের মতো এবারো বঙ্গভবনে ঈদের নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি। পরে ভিডিও বার্তায় দেশবাসীর প্রতি শুভেচ্ছা জানাবেন। মঙ্গলবার বঙ্গভবনের প্রেস উইং থেকে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়েছে। অন্যদিকে ৫৩ সেকেন্ডের ভিডিও বার্তায় দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিওটি প্রকাশ করে প্রধানমন্ত্রীর মিডিয়া উইং। ভিডিওতে সংক্ষেপে করোনা পরিস্থিতি তুলে ধরার পাশাপাশি করোনা প্রতিরোধে জয়ী হওয়ার প্রত্যয় ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, আসুন কোরবানির ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে আমরা দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করি।

এমকে



মন্তব্য