ঢাকা - জুলাই ২৪, ২০২১ : ৮ শ্রাবণ, ১৪২৮

চট্টগ্রামের ৬০ গ্রামে ঈদ উদযাপিত

নিউজ ডেস্ক
জুলাই ২০, ২০২১ ২১:৪৫
৩৯ বার পঠিত

চট্টগ্রাম প্রতিনিধি:

দক্ষিণ চট্টগ্রামের ৬০ গ্রামে মঙ্গলবার উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল আযহা। বিভিন্ন পীরের স্থানীয় অনুসারীরা প্রতিবছরই সৌদি আরবের দিনে ঈদুল ফিতর ও আযহার নামাজ আদায় করেন। করোনা সম্পর্কিত স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাতে শত শত মুসল্লি অংশ নেয় এবার।

সাতকানিয়ার মির্জাখীল দরবার শরিফ মাঠে ঈদটির প্রধান জামাত অনুষ্ঠিত হয় সকাল ১০টা ৪০ মিনিটে। ইমামতি করেন মাওলানা মোহাম্মদ মছউদুর রহমান, নামাজ আদায় করেন দেড় শতাধিক মুসল্লি। মির্জাখীল দরবার শরীফ পরিচালনা কমিটির সদস্য হেলাদুল হাই বলেন, নামাজ শেষে মোনাজাতে করোনায় আক্রান্ত ও মৃতদের জন্য দোয়া করা হয়। দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়৷ এরপর দেয়া হয় পশু কোরবানি।

আনোয়ারার বরুমচড়া ও তৈলারদ্বীপ গ্রামে সকাল ৮টায় ঈদের জামাত শেষে পশু কোরবানি দেয়া হয়। পাশাপাশি চন্দনাইশ উপজেলার জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া দরবার শরীফের অনুসারীরাও ঈদুল আজহার নামাজ আদায় শেষে পশু কোরবানি দেন। এছাড়া সাতকানিয়ার সোনাকানিয়া, গারাঙ্গিয়া, চরতী, বাজালিয়া, ছদাহা, কেওচিয়া ও গাটিয়াডেঙ্গা; লোহাগাড়ার কলাউজান, বড়হাতিয়া, পুটিবিলা, চরম্বা ও চুনতি; বাঁশখালীর জালিয়াপাড়া, ছনুয়া, মক্ষিরচর, চাম্বল, শেখেরখীল, ডোংরা, তৈলারদ্বীপ ও কালিপুর; পটিয়ার হাইদগাঁও, বাহুলী ও ভেল্লাপাড়া এবং বোয়ালখালী, হাটহাজারী, সন্দ্বীপ, ফটিকছড়ি, আলীকদম, নাইক্ষ্যংছড়ি, কক্সবাজার, টেকনাফ, মহেশখালী, কুতুবদিয়ার বেশ কয়েকটি গ্রামে থাকা মির্জাখীল দরবার শরীফের অনুসারীরা এ নামাজ আদায় করেন ও কোরবানি দেন পশু।

দিলীপ কুমার তালুকদার/এমকে



মন্তব্য