ঢাকা - জুলাই ২৪, ২০২১ : ৮ শ্রাবণ, ১৪২৮

আবারো রেকর্ড বাজার মূলধন ও দুই সূচকে

নিউজ ডেস্ক
জুলাই ২০, ২০২১ ১১:১৬
৪৩ বার পঠিত

একদিনের ব্যবধানে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)’র বাজার মুলধন বৃদ্ধি ও দুই সূচক-ডিএসইএক্স ও ডিএস৩০’র উত্থানে আবারো রেকর্ড সৃষ্টি হয়েছে সোমবার। ডিএসইর ইতিহাসে সর্বোচ্চ দুই হাজার ৮৭৩ কোটি টাকা বেড়ে বাজার মূলধন দাঁড়ায় পাঁচ লাখ ৩৫ হাজার ১৮৫ কোটি টাকায়। আর ডিএসইএক্স ৩৯ দশমিক ৯২ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৪০৫ দশমিক শূন্য চার পয়েন্টে পৌঁছায় ও ১৬ দশমিক ৩৫ পয়েন্ট বেড়ে দুই হাজার ৩২২ দশমিক ৩৭ পয়েন্টে স্থির হয় ডিএস৩০। আগের দিন রোববারও এসব ক্ষেত্রে রেকর্ড সৃষ্টি হয়েছিল ডিএসইতে।

এদিন লেনদেন হয় মোট ৩৭২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ১৫৯টির, কমেছে ১৭৯টির এবং অপরিবর্তিত ছিল বাকি ৩৪টির।লেনদেন হয় এক হাজার ২৬৪ কোটি ৪৯ লাখ ৩৪ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে এর পরিমাণ ছিল এক হাজার ৭৯৩ কোটি দুই লাখ ৮২ হাজার টাকা।

রোববার তিন সূচকের বাকিটি শরিয়াহ্ আট দশমিক ৩৭ পয়েন্ট বেড়ে এক হাজার ৩৮৭ দশমিক ৭৬ পয়েন্টে অবস্থান করে। শুরু থেকে শেষ পর্যন্ত উত্থানের চিত্র ছিল লেনদেনে। টাকার অঙ্কে লেনদেনের শীর্ষে থাকে সাইফ পাওয়ারটেক লিমিটেড, লেনদেন হয় ২৮ কোটি ৪০ লাখ টাকা।দর বৃদ্ধির তালিকায় শীর্ষে ছিল বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড, বৃদ্ধি পায় ১০ শতাংশ।

এমকে



মন্তব্য