ঢাকা - জুলাই ২৪, ২০২১ : ৮ শ্রাবণ, ১৪২৮

বারবার জ্বরে আক্রান্ত হচ্ছেন খালেদা

নিউজ ডেস্ক
জুন ১৫, ২০২১ ০৮:৫০
৩২ বার পঠিত

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বারবার জ্বরে আক্রান্ত হচ্ছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।সোমবার রাজধানীর গুলশানে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। করোনামুক্ত হলেও ফুসফুস ও কিডনি জটিলতায় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি প্রধান।

খালেদার চিকিৎসকদের বরাত দিয়ে বিএনপি মহাসচিব জানান, তার (খালেদা জিয়া) হার্টে সমস্যা আছে।কিডনি ইজ নট ফ্যাংশনিং প্রপারলি, লিভারও ঠিকভাবে কাজ করছে না। হার্টের সমস্যা না গেলে তার ফুসফুসে যেভাবে পানি এসে যায়, সেটা বন্ধ হবে না। হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিক্যাল বোর্ডের অধীনে তার চিকিৎসা চলছে।

এভার কেয়ার হাসপাতালের চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে মির্জা ফখরুল বলেন, আমাদের হাসপাতালগুলো ইক্যুইপট না। তাকে অ্যাডভান্স সেন্টারে নিয়ে চিকিৎসা করানো উচিত।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিল নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় খালেদা জিয়ার নমুনায়। শুরুতে বাসায় চিকিৎসা নিলেও ২৭ এপ্রিল রাতে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে তাকে ভর্তি করা হয়। ২৮ এপ্রিল ব্যক্তিগত ও হাসপাতালটির চিকিৎসকদের সমন্বয়ে ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। সেখানে চিকিৎসাধীন খালেদা জিয়া ৬ মে করোনামুক্ত বলে শনাক্ত হয়।এরপর গত ৩ জুন তাকে সিসিইউ থেকে বিশেষ কেবিনে স্থানান্তর করা হয়। এর আগে ৫ মে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে চিঠি দেন তার ভাই শামীম এস্কান্দার। সরকার তাতে সাড়া দেয়নি।

এমকে



মন্তব্য