ঢাকা - জুলাই ২৪, ২০২১ : ৮ শ্রাবণ, ১৪২৮

৩ ম্যাচ নিষিদ্ধ সাকিব, সাথে ৫ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক
জুন ১২, ২০২১ ২১:১৪
৯৮ বার পঠিত

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে শেষ পর্যন্ত ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সেইসাথে আরো ৫ লাখ টাকা জরিমানাও গুনতে হবে তাকে। সন্ধ্যায় গুলশানে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সিসিডিএম প্রধান কাজী ইনাম আহমেদ এ কথা জানিয়েছেন।


শনিবার দুপুরের দিকে ম্যাচ রেফারি মোরশেদুল আলম সাকিবকে শাস্তির এ নোটিশ দেন। সে সময় সাকিব হোটেল ওয়েস্টিনে ছিলেন। তার বিরুদ্ধে লেভেল-৩ পর্যায়ের আচরণবিধি ভাঙার অভিযোগ আনা হয়েছে। এতে তাকে ৫ লাখ টাকা জরিমানা এবং ৩ ম্যাচের বহিষ্কারাদেশ দেয়া হয়। সাকিব এ চিঠিতে স্বাক্ষর করে শাস্তি মেনে নিয়েছেন। তবে শাস্তির ব্যাপারে তার আপত্তি থাকলে শুনানিতে ডাকা হতো তাকে।


লেভেল-৩ পর্যায়ের আচরণবিধি ভাঙলে কমপক্ষে ১ ম্যাচ থেকে সর্বোচ্চ ২ ম্যাচের বহিষ্কারাদেশ এবং কমপক্ষে ২৫ হাজার টাকা জরিমানা করার বিধান রয়েছে। একই ম্যাচে ২য় বার লেভেল-৩ পর্যায়ের অপরাধ করলে সেটির শাস্তি ২ থেকে ৫ ম্যাচের বহিষ্কারাদেশ এবং জরিমানা কমপক্ষে ২৫ হাজার টাকা। দুই অপরাধের জন্যই ন্যূনতম ম্যাচে বহিষ্কার করা হয়েছে সাকিবকে। প্রথম অপরাধের জন্য ১ ম্যাচ ও দ্বিতীয় অপরাধের জন্য ২ ম্যাচ।



মন্তব্য