ঢাকা - জুন ১৬, ২০২১ : ২ আষাঢ়, ১৪২৮

সাড়ে ১০ বছরের সর্বোচ্চ লেনদেন

নিউজ ডেস্ক
জুন ১০, ২০২১ ০৯:২৫
৫২ বার পঠিত

গত সাড়ে ১০ বছরের মধ্যে বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সর্বোচ্চ লেনদেন হয়েছে, ৭০০ কোটি ৫৫ লাখ টাকা। বড় উত্থান ছিল সুচকেও। লেনদেন হয় মোট ৩৬৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ২০৮টির,কমেছে ১২৪টির এবং বাকি ৩৭টির দর ছিল অপরিবর্তিত। এর আগে একক দিনে সর্বোচ্চ লেনদেন হয়েছিল ২০১০ সালের ৬ ডিসেম্বর, দুই হাজার ৭১০ কোটি টাকা।

বুধবার লেনদেন হয় দুই হাজার ৭০০ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে এর পরিমাণ ছিল দুই হাজার ৬৫ কোটি ৭৫ লাখ টাকা।সেই হিসাবে লেনদেন বেড়েছে ৬৩৪ কোটি ৭৯ লাখ টাকা। লেনদেনের শুরু থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত উত্থান থাকলেও এরপর থেকে নিম্নমুখী হতে থাকে সূচকের গতি ।

তিন সুচকের মধ্যে প্রধান সূচক ডিএসইএক্স ৩১ দশমিক ৮৯ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৫৫ পয়েন্ট হয়, ডিএসইএস সূচক পাঁচ দশমিক ৭০ পয়েন্ট বেড়ে এক হাজার ২৯৬ দশমিক ২৪ পয়েন্টে অবস্থান করে ও ডিএস৩০ সূচক ছয় দশমিক ৬৪ পয়েন্ট বেড়ে দুই হাজার ২০২ দশমিক ৬২ পয়েন্টে স্থির হয়। টাকার অঙ্কে লেনদেনের শীর্ষে থাকে বাংলাদেশ এক্সপোর্ট-ইমপোর্ট কোম্পানি লিমিটেড (বেক্সিমকো)। ১০ শতাংশ বেড়ে দর বৃদ্ধির তালিকায় শীর্ষে থাকে ভিএফএস থ্রেড ডায়িং লিমিটেড।

এমকে



মন্তব্য