ঢাকা - এপ্রিল ১২, ২০২১ : ২৮ চৈত্র, ১৪২৭

ঝড়ের সময় জাহাজ চলাচলে আরও সতর্ক হওয়ার আহবান স্বরাষ্ট্রমন্ত্রীর

নিউজ ডেস্ক
এপ্রিল ০৮, ২০২১ ০৯:৪১
৪০ বার পঠিত

কালবৈশাখী ঝড়ের সময়ে নদীপথে জাহাজ চলাচলের ক্ষেত্রে সংশ্লিষ্টদের আরও সতর্ক হওয়ার আহবান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বলেছেন, যাত্রীসাধারণকেও সতর্কতার সঙ্গে চলতে হবে। নৌ-নিরাপত্তা সপ্তাহ-২০২১’র উদ্বোধনী অনুষ্ঠানে বুধবার (৭ এপ্রিল) এই আহবান জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগের চেয়ে বর্তমানে নৌ-দুর্ঘটনা অনেক কমে এসেছে। দুর্ঘটনামুক্ত নদীপথ গড়ে তোলা নৌপরিবহন অধিদফতরের প্রধান দায়িত্ব। নৌ-দুর্ঘটনা কমে আসার কারণ হচ্ছে—নৌযানের ডিজাইন, নৌপথ নিরাপদ করার জন্য যা করণীয় তা করা হচ্ছে। সরকারের বাস্তবমুখী পদক্ষেপের কারণে নৌ-খাত দুর্বার গতিতে এগিয়ে চলছে। তিনি জানান, নৌপথ দেশের অর্থনৈতিক চালিকা শক্তি হিসেবে রয়েছে। নৌপথের সংরক্ষণ কেবল সৌন্দর্য নয়, দেশের অর্থনীতির বিকাশেও ভূমিকা রাখে। এসময় নৌ-খাতের আরও উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহবান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমোডর এ জেড এম জালাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপিসহ মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমকে



মন্তব্য