ঢাকা - এপ্রিল ১২, ২০২১ : ২৮ চৈত্র, ১৪২৭

সূচক ও লেনদেনের সঙ্গে বেড়েছে বাজার মূলধন

নিউজ ডেস্ক
এপ্রিল ০৮, ২০২১ ০৯:০৯
১৬ বার পঠিত

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার (মার্চ) সিংহভাগ শেয়ারের দর বাড়ার পাশাপাশি বড় উত্থান দেখা গেছে সব সূচকের। টাকার অঙ্কে আগের কার্যদিবসের তুলনায় লেনদেন বেড়েছে ৭৪ কোটির ওপরে।সেই সঙ্গে ৬৯ কোটি সাত লাখ ৮৭ হাজার টাকা বেড়েছে বাজার মূলধন।

এদিন শেয়ার লেনদেন হয় মোট ৩৪৪টি কোম্পানির। এর মধ্যে দর বেড়েছে ১৯৯টির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত ছিল ১০২টির।লেনদেন হয় ৫৮২ কোটি ৫২ লাখ ২৯ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে এর পরিমাণ ছিল ৫০৮ কোটি ৪৫ লাখ ৪৬ হাজার টাকা। সেই হিসাবে লেনদেন বেড়েছে ৭৪ কোটি ছয় লাখ ৮৩ হাজার টাকা। দিন শেষে বাজার মূলধন দাঁড়ায় চার লাখ ৬৫ হাজার ১২৬ কোটি ৫৮ লাখ ছয় হাজার টাকায়।

বুধবার ১৭ কোটি ১৯ লাখ ৮০ হাজার ১৭৫টি শেয়ার এক লাখ চার হাজার ১৪৪ বার হাতবদল হয়। শুরু থেকে শেষ পর্যন্ত সূচকের উত্থানের চিত্র দেখা গেছে লেনদেনের। প্রধান সূচক ডিএসইএক্স ৫৫ দশমিক ৯৫ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৩৩৭ দশমিক ৩৩ পয়েন্টে পৌঁছায়। ডিএসইএস সূচক ৯ দশমিক ৫৫ পয়েন্ট বেড়ে এক হাজার ২১৪ দশমিক ১৬ পয়েন্টে অবস্থান করে। ডিএস৩০ সূচক ২২ দশমিক ৯২ পয়েন্ট বেড়ে দুই হাজার ১১ দশমিক ১৯ পয়েন্টে স্থির হয়। টাকার অঙ্কে লেনদেনের শীর্ষে থাকে বাংলাদেশ এক্সপোর্ট-ইমপোর্ট কোম্পানি লিমিটেড (বেক্সিমকো)।

এমকে



মন্তব্য