ঢাকা - এপ্রিল ১২, ২০২১ : ২৮ চৈত্র, ১৪২৭

সূচকের পতন, কমেছে লেনদেন

নিউজ ডেস্ক
মার্চ ০৪, ২০২১ ১০:২৪
৬৮ বার পঠিত

বুধবার (৩ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) পতন হয়েছে সব ক’টি সূচকের। আগের দিনের চেয়ে লেনদেন কমেছে ৫৮ কোটি ১০ লাখ ৩২ হাজার টাকা। কমেছে বাজার মুলধনের পরিমাণও। শেয়ার লেনদেন হয় ৩৫৬টি কোম্পানির।

এসব কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ৪২টির এবং বাকি ৮৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারদর অপরিবর্তিত ছিল। লেনদেন হয়েছে ৭৭৫ কোটি ৮৪ লাখ ১৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। মঙ্গলবার এই লেনদেনের পরিমাণ ছিল ৮৩৩ কোটি ৯৪ লাখ ৪৯ হাজার টাকা। বুধবার ২১ কোটি ৮৫ লাখ ৯ হাজার ১৮০টি শেয়ার এক লাখ ৪৪ হাজার ১৮৩ বার হাতবদল হয়। শুরু থেকে শেষ পর্যন্ত উত্থান-পতনের চিত্র দেখা গেছে লেনদেনে।

প্রধান সূচক ডিএসইএক্স ২০ দশমিক ১৯ পয়েন্ট কমে পাঁচ হাজার ৪৮৮ দশমিক ০৭ পয়েন্টে পৌঁছায়, ডিএসইএস সূচক ৩ দশমিক ১০ পয়েন্ট কমে এক হাজার ২৪২ দশমিক ৬৩ পয়েন্টে অবস্থান করে আর ডিএস৩০ সূচক ১৫ দশমিক ৮৫ পয়েন্ট কমে দুই হাজার ৯২ দশমিক ৩০ পয়েন্টে স্থির হয়। বাজার মূলধন ৮৭৮ কোটি ২৭ লাখ ৪৭ হাজার টাকা কমে দাঁড়ায় চার লাখ ৭১ হাজার ৪১০ কোটি ১৬ লাখ ৫৭ হাজার টাকায়। টাকার অঙ্কে লেনদেনের শীর্ষে থাকে বাংলাদেশ এক্সপোর্ট-ইমপোর্ট কোম্পানি (বেক্সিমকো) লিমিটেড।দর বৃদ্ধির শীর্ষে ছিল ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক লিমিটেড।

এমকে



মন্তব্য