ঢাকা - এপ্রিল ১২, ২০২১ : ২৮ চৈত্র, ১৪২৭

আগুনে পুড়লো দিনমজুরের একমাত্র বসতঘর

নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ২৬, ২০২১ ১৬:০২
৯৯ বার পঠিত

কুষ্টিয়া সংবাদদাতা
একদম চোখের সামনে, সময় লেগেছে মাত্র আধা ঘণ্টা। এরই মধ্যে প্রায় পুরোটাই পুড়ে গেছে একমাত্র বসতঘর। আর দুর্ঘটনার পর থেকে নিজের ভিটায় মানবেতরভাবে বসবাস করছেন জনির উদ্দিন।

জনির উদ্দিনের বাড়ি কুষ্টিয়ার কুমারখালীর নন্দলালপুর ইউনিয়নের এলোঙ্গীপাড়া গ্রামের ক্লিকমোড়ে। বৃহস্পতিবার (২৫ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে আগুন লাগে। রান্না ঘরের চুলার আগুন থেকে এই দুর্ঘটনা ঘটে। আগুনে পুড়ে গেছে ঘরের সব আসবাবপত্রও। এতে প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে তার।

জনির উদ্দিন পেশায় দিনমজুর। জমাজমি বলতে শুধু বাড়ীর ভিটেটুকুই। চার সদস্যের সংসার তার। দুর্ঘটনার পর থেকে চোখে শস্যে ফুল দেখছেন তিনি। কারণ, নতুনভাবে এই মুহুর্তে ঘর ওঠানোর মতো সামর্থও নেই।

স্থানীয় সূত্রে জানা যায়, আগুন লাগার প্রায় পনেরো মিনিট পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। যতক্ষণে আগুন নিয়ন্ত্রণে আসে, ততক্ষণে ঘর আর আসবাবপত্র ক্ষতির হাত থেকে রক্ষা করা যায়নি।

কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম খান জানান, আমি ও থানা অফিসার ইনচার্জ মুজিবুর রহমান রাত্রেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিকভাবে তাদের খাদ্য ও কম্বল দেওয়ার ব্যবস্থা করেছি। পরবর্তীতে আবেদন করলে তাকে নগদ অর্থ ও টিন দেওয়ার ব্যবস্থা করা হবে।

এমআর/এমকে



মন্তব্য