ঢাকা - মার্চ ০৪, ২০২১ : ২০ ফাল্গুন, ১৪২৭

সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে সরকার

নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ২৩, ২০২১ ১২:০০
৪৭ বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে তার সরকার। দেশে কোনও মানুষ গৃহহীন থাকবে না। মুজিববর্ষের মধ্যেই সবার জন্য ঘর এবং সব ঘরে বিদ্যুতের ব্যবস্থা করা হবে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সোমবার (২২ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের আলোচনা সভায় এই কথা বলেন।

ঢাকায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এই সভা হয়। শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় সংযুক্ত হন। দেশ স্বাধীনের পর যুদ্ধবিধ্বস্ত দেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রের সব সেক্টরে কাজ শুরু করেছিলেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সবার জন্য অন্ন, বস্ত্র, শিক্ষা, বাসস্থান ও চিকিৎসা নিশ্চিত করতে চেয়েছিলেন। শিক্ষা-দীক্ষায়-প্রযুক্তিতে, জ্ঞানে-বিজ্ঞানে এবং অর্থনৈতিকভাবে একটি সমৃদ্ধ দেশ গড়তে চেয়েছিলেন। তার সেই নির্দেশিত পথেই সরকার কাজ করছে। দেশের গৃহহীনদের বাড়ি দেওয়া হচ্ছে। পাশাপাশি সবার জন্য বিদ্যুৎ নিশ্চিত করা হবে।

সভায় আরও বক্তব্য দেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী প্রমুখ।

এমকে





মন্তব্য