ঢাকা - জানুয়ারি ২১, ২০২১ : ৭ মাঘ, ১৪২৭

গণতান্ত্রিক অভিযাত্রা এগিয়ে নিতে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান

নিউজ ডেস্ক
জানুয়ারি ১৩, ২০২১ ১২:৫৪
৬২ বার পঠিত

দেশের গনতান্ত্রিক অভিযাত্রাকে এগিয়ে নিতে দলমত নির্বিশেষে সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার(১২ জানুয়ারি)সামাজিক যোগাযোগমাধ্যম প্রচার কৌশল শীর্ষক কর্মশালায় এই আহবান জানান। আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটি এই কর্মশালার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, দেশের গণতন্ত্র এখন বিকাশমান ধারায় এগিয়ে যাচ্ছে।কিন্তু অতীতে নানান ঘাত-প্রতিঘাতে শিশু গণতন্ত্র ক্ষতিগ্রস্ত হয়েছে এগিয়ে যাওয়ার পথে। তিনি বলেন, বিএনপি ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে জনগণের ভোটাধিকার হরণের অপচেষ্টা এবং একগুঁয়েমির কারণে সৃষ্টি হয়েছিল এক-এগারো। বাধাগ্রস্ত হয় গণতন্ত্রের চলমান ধারা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, দেশের মানুষ ১/১১’র স্মৃতি এখনও ভুলে যায়নি। তত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে কুক্ষিগত করে ২০০৬ সালের শেষ দিকে যেন-তেন নির্বাচন দেওয়ার অপচেষ্টা চালিয়েছিল বিএনপি । ক্ষমতা অব্যাহত রাখতে রাষ্ট্রপতিকে তত্বাবধায়ক সরকারের প্রধানের দায়িত্ব দেওয়া হয়। ভোটার তালিকায় ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার যুক্ত করে ক্ষমতায় টিকে থাকার অপপ্রয়াস চালায় বিএনপি।

বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির চেয়ারম্যান ড. হোসেন মনসুরের সভাপতিত্বে কর্মশালায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মাহবুবউল আলম হানিফ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জি. আবদুস সবুর, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ও আওয়ামী লীগের গবেষণা সংস্থা সিআরআইয়ের সদস্যরা উপস্থিত ছিলেন।

এমআই



মন্তব্য