ঢাকা - জানুয়ারি ১৬, ২০২১ : ৩ মাঘ, ১৪২৭

ঘরের মাঠে অপরাজেয় লিভারপুল

নিউজ ডেস্ক
নভেম্বর ২৩, ২০২০ ২১:১৮
৫৫ বার পঠিত

ঘরের মাঠে দুর্দান্ত খেলে লিভারপুল। রোববার রাতে লেস্টার সিটিকে ৩-০ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে তারা। এ নিয়ে নিজেদের মাঠে ৬৪ বারের মতো জয় পেল লিভারপুল। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো দলটি।

১৯৮১ সালের জানুয়ারিতে ৬৩ ম্যাচের অপরাজেয় যাত্রা থেমেছিল এই লেস্টারের কাছে হেরে। লিভারপুলের হয়ে একটি করে গোল করেন দিয়োগো জোতা ও রবের্তো ফিরমিনো। অন্য গোলটি আসে আত্মঘাতী থেকে।

এদিন ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলেছিল অলরেডরা। তবে ম্যাচের ২১ মিনিটের মাথায় ছন্দপতন ঘটে। কর্নার থেকে বল ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতী গোল করেন লেস্টার ডিফেন্ডার জনি ইভান্স। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি তারা।

৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জোতা। বাঁ দিক থেকে অ্যান্ড্রু রবার্টসনের ক্রসে ডি-বক্সে ছুটে গিয়ে হেডে বল জালে পাঠান এই পর্তুগিজ ফরোয়ার্ড। ফলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় অলরেডরা।

বিরতির পর ৫৬তম মিনিটে দারুণ সুযোগ পেয়েছিলেন অলরেডদের সেনেগাল ফরোয়ার্ড মানে। তবে লেস্টার গোলরক্ষক স্মাইকেলের অসাধারণ দৃঢ়তায় সেই যাত্রায় রক্ষা পায় লেস্টার। ৭৬ মিনিটে ফিরমিনোর শট পোস্টে লেগে ফিরলে ফিরতি শটে জালে বল জড়ানোর সুযোগ ছিল এই ব্রাজিলিয়ানের। তবে গোললাইন থেকে বল ক্লিয়ার করেন লেস্টার গোলরক্ষক ইভান্স।

৮৬তম মিনিটে ফিরমিনোকে আটকাতে পারেনি ইভান্স। জেমস মিলনারের কর্নারে লাফিয়ে হেডে বল জালে পাঠান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এই গোলের সুবাদে ৩-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় লিভারপুলের।



মন্তব্য