ঢাকা - অক্টোবর ৩০, ২০২০ : ১৪ কার্তিক, ১৪২৭

সিলেবাস  কমবে না  এইচএসসি পরীক্ষায়

নিউজ ডেস্ক
অক্টোবর ০১, ২০২০ ১২:৫৮
৭২ বার পঠিত

চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা গ্রহণের বিষয়টি চার সপ্তাহ আগে জানানো হবে।সিলেবাস না কমিয়েই এ পরীক্ষা নেওয়া হবে।পরীক্ষা শুরু কবে হবে, সেটা জানিয়ে দেওয়া হবে আগামী সোমবার বা মঙ্গলবার । বুধবার (৩০ সেপ্টেম্বর) সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অনলাইন শিক্ষা কার্যক্রম নিয়ে অনলাইন মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, এইচএসসি পরীক্ষা নেওয়ার সব প্রস্তুতি রয়েছে। কারণ, পরীক্ষার আগ মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়েছে। প্রশ্নও তৈরি আছে। তিনি জানান, এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস শেষ হয়েছিল। কারণ, পরীক্ষার ঠিক আগ মুহূর্তে সেটি স্থগিত হয়েছে।

শিক্ষামন্ত্রী জানান, আগামী সোম ও মঙ্গলবারের মধ্যে পরিপূর্ণ পরিকল্পনা তারিখসহ ঘোষণা করতে পারবো। কতটুকু পরীক্ষা নেবো, কী পদ্ধতিতে নেবো সেটি সেদিন জানাতে পারবো। চেষ্টা করবো দ্রুততম সময়ের মধ্যে কত নাম্বারের মধ্যে পরীক্ষা নিয়ে এটি সম্পন্ন করতে পারি।

সভায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুর হাসান চৌধুরীও সংযুক্ত ছিলেন। সংবাদ সম্মেলনে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান প্রমূখ সংযুক্ত ছিলেন।



মন্তব্য